কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

রেমিটেন্স প্রবাহ নস্যাৎ করতেই বিমান ভাড়া বৃদ্ধি ও অব্যবস্থাপনা

বর্ধিত ভাড়া প্রত্যাহার না হলে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় ঘেড়াও
– ইসলামী যুব আন্দোলন

ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন বলেন, ফ্লাইট কম যাত্রী বেশি; এমন তুচ্ছ অজুহাতে বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন রুটে ভাড়া প্রায় ৩ গুণ বাড়িয়ে দিয়েছে দেশি-বিদেশি এয়ারলাইনসগুলো; এটা সম্পূর্ণভাবে অযৌক্তিক। তাই আমরা মনে করি রেমিটেন্স প্রবাহ নস্যাৎ করতেই বিমান ভাড়া বৃদ্ধি ও অব্যবস্থাপনা।

আজ ৮ জানুয়ারী’২২ (শনিবার) বেলা ৩টায় ইসলামী যুব আন্দোলনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে
“মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন রুটে বিমান টিকিটের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে” জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনের সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।

কেন্দ্রীয় সভাপতি আরো বলেন, আমরা মনে করি কিছু দেশি-বিদেশি অসাধু ব্যবসায়ী ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের যোগসাজে এই অবস্থা তৈরি হয়েছে। তাই এই অবস্থা কোনভাবেই বরদাস্ত করা হবে না। অবিলম্বে বিমানের বর্ধিত ভাড়া প্রত্যাহার করা না হলে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় ঘেড়াও করা হবে।

তিনি আরো বলেন, এই ভাড়া নিয়ন্ত্রণে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো প্রয়োজনীয় মনিটরিং করতে ব্যর্থতার পরিচয় দিয়েছে । তাই নিউইয়র্ক যেতে ২৩ ঘণ্টা ভাড়া ৬৫ হাজার আর রিয়াদ যেতে ৬ ঘণ্টায় ভাড়া ৮০/৯০ হাজার এটা কেমন মগের মুল্লুক? তাই দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মানববন্ধনে সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ বলেন, ম্যান্ডেটবিহীন সরকারের সকল ক্ষেত্রে অব্যবস্থাপনা, তারই ধারাবাহিকতায় বিমানের চরম অব্যবস্থাপনা চলছে। তাই সকল ক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ইসলামই একমাত্র কার্যকর পন্থা।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মারুফ শেখ, প্রশিক্ষণ সম্পাদক রহমত উল্লাহ বিন হাবিব, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ নুর-উন-নাবী, প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, সাংগঠনিক সম্পাদক (মোমেনশাহী বিভাগ) শাইখুল হাদিস সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) আরিফ বিন মেহের উদ্দিন, উপ-সম্পাদক আব্দুজ জাহের আরিফী, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব শফিকুল ইসলাম প্রমূখ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top

সদস্য হতে ফরমটি পূরণ করুন


ইসলামী যুব আন্দোলন-এ যোগদান করতে চাইলে এই ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন।

প্রশ্ন করুন…

ইসলামী যুব আন্দোলন সম্পর্কে যদি আপনার কোনো প্রশ্ন থাকে, তাহলে আমাদেরকে জানাতে পারেন।

যোগাযোগ তথ্য

সদস্য ডাটা এন্ট্রি

শাখা কর্তৃক নবাগত সদস্যদের নিন্মোক্ত ফরমের মাধ্যমে পূরণ করে পাঠাতে হবে

বর্তমান ঠিকানা
স্থায়ী ঠিকানা