কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

কোরআন নাজিলের মাসে কোরআনের আইন প্রতিষ্ঠার আহ্বান

আজ পহেলা রমজান, কোরআন নাজিলের এই মাসে যুবসমাজের প্রতি কোরআনের আইন প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোহাম্মাদ নেছার উদ্দিন ও সেক্রেটারি জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ।

তারা এক যৌথ বিবৃতিতে বলেন, মহাগ্রন্থ আল-কুরআন আল্লাহ সুবহানাহুওয়া তা’য়ালা মানবজাতির পথ প্রদর্শনের জন্য পবিত্র মাহে রমজানে অবতীর্ণ করেছেন। তাই রমজানে বেশি বেশি কোরআন তেলাওয়াত ও কোরআনের মর্মবাণী অনুধাবন করতে হবে।

পবিত্র মাহে রমজানের ধর্মপ্রাণ মানুষ মসজিদ মুখি থাকে, এই অবস্থায় মসজিদে নির্দিষ্ট সংখ্যায় বাধা নিষেধ করা কোনোভাবেই কাম্য নয়। নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে মসজিদে ধর্মপ্রাণ মানুষের নামাজের জন্য আইন শিথিল করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, করণা মহামারীর কারণে সরকার ঘোষিত লকডাউনে দেশ স্থবির হয়ে পড়েছে। এরইমধ্যে মাহে রমজান শুরু হয়েছে। এমতাবস্থায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম প্রতিনিয়ত হুহু করে বেড়েই চলছে। একদল মুনাফাখোর পরিকল্পিতভাবে সংকট সৃষ্টি করে মনুষ্যত্ব হীনতার পরিচয় দিয়েছে। এত অব্যবস্থাপনার পরেও সরকার সেদিকে লক্ষ্য না রেখে দেশের আলেম-ওলামাসহ সরকার বিরোধী মতাবলম্বীদের দমন নিপীড়নে ব্যস্ত।
বিবৃতিতে নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমিয়ে আনার ব্যবস্থা ও দমন নিপীড়ন পথ ছেড়ে জনগণের ভাষা বোঝার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top

সদস্য হতে ফরমটি পূরণ করুন


ইসলামী যুব আন্দোলন-এ যোগদান করতে চাইলে এই ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন।

প্রশ্ন করুন…

ইসলামী যুব আন্দোলন সম্পর্কে যদি আপনার কোনো প্রশ্ন থাকে, তাহলে আমাদেরকে জানাতে পারেন।

যোগাযোগ তথ্য

সদস্য ডাটা এন্ট্রি

শাখা কর্তৃক নবাগত সদস্যদের নিন্মোক্ত ফরমের মাধ্যমে পূরণ করে পাঠাতে হবে

বর্তমান ঠিকানা
স্থায়ী ঠিকানা