কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

কেন্দ্রীয় কার্যালয়

৫৫/বি (৩য় তলা), পুরানা পল্টন, ঢাকা- ১০০০

ফোন

০২-৫৫৭১৪১

ইমেইল

iajbd.2016@gmail.com

আদর্শ মানুষ গড়তে আধ্যাত্মিকতাকে তৃণমূলে ছড়িয়ে দিয়েছিলেন মরহুম পীর সাহেব চরমোনাই

মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. “খানকার পীর ময়দানে বীর” এই উপাধিতে তিনি পরিচিত হয়ে উঠেছিলেন বাংলাদেশের জনসাধারণের মাঝে। গতানুগতিক নিয়মের খানকায় আরাম আয়েসে বসে তিনি শুধু ইসলামের দিকে মানুষকে দাওয়াত দেননি। ইসলাম, দেশ এবং মানুষের যেকোনো প্রয়োজনে তিনি রাজপথে গর্জে উঠেছিলেন। বিপ্লবী মানুষদের নেতৃত্ব দিয়েছেন আপোসহীন ভূমিকায় থেকে। আমরণ রাজনৈতিক অঙ্গনে বিচরণ করলেও লোভ, লালসা আর অপরাজনীতি স্পর্শ করতে পারেনি তাকে। তিনি ছিলেন আজীবন সংগ্রামী একজন মানুষ গড়ার কারিগর।

আজ ২৫ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার, বেলা ২.৩০ মিনিট জাতীয় প্রেসক্লাব সংলগ্ন বিএমএ মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত “মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. ও আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভা ও দুয়া মাহফিলের বক্তারা উপর্যুক্ত কথাগুলো বলেন।

শুভেচ্ছা জ্ঞাপন বক্তব্যে ইসলামী অন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, দেশ, মানবতা ও ইসলামের জন্য সর্বোচ্চ ত্যাগ করাই মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. ও আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর জীবনার্দশ। তিনি আরো বলেন, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী রহ. নাস্তিক মুরতাদ ও শয়তানী শক্তির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়াসহ ইসলামী শিক্ষা প্রসারে ভূমিকা রাখেন। তার অবর্তমানে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

পীর সাহেব চরমোনাই তার বক্তব্যে সরকারের ব্যর্থতার সমালোচনা করে বলেন, করোনা সংকটের কারণে মানুষ আজ দিশাহারা এর মধ্যেও সরকার নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে পারেনি এবং যারা দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে সেই প্রবাসীরা নানাবিধ সমস্যার মধ্যে আছে, তাদের সমস্যা সমাধানে সরকার কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেনি।

পীর সাহেব সন্দ্বিপী এর জামাতা মুফতি উমর ফারুক সন্দ্বিপী বলেন, মরহুম পীর সাহেব চরমোনাই একজন আপসহীন সংগ্রামী মানুষ ছিলেন, তিনি কখনই বাতিলের সাথে আপোস করেননি। তার রেখে যাওয়া মিশনগুলো আজ সমাজে আলো ছড়াচ্ছে।

শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর সাহেবজাদা ও জামিয়া রহমানিয়ার শায়খুল হাদীস, মাওলানা মামুনুল হক পীর সাহেব চরমোনাই এর স্মৃতিচারণ করে বলেন, তার আদর্শ আমার চোখে এখনো ভাসমান, তিনি যেভাবে শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর সাথে কাঁধেকাঁধ মিলিয়ে রাজপথে সংগ্রাম করেছেন, যারা তাদের আদর্শের অনুসারী রয়েছি আমরাও বাতিলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম চালিয়ে যাবো।

আলোচনা সভায় মরহুম দুই বুযুর্গের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন এর পরিচালনায় “জীবন ও কর্ম”- শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়ার নায়বে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই), প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, পীর সাহেব চরমোনাই রহ. এর খলিফা আল্লামা নুরুল হুদা ফয়েজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা আহমদ শফী রহ. এর খলিফা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, সায়েন্স ল্যাবরেটরী মসজিদ এর খতিব মাওলানা হাসান জামিল, দৈনিক ইনকিলাব এর সিনিয়র সহ-সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমূখ।

 

 

 

ভিডিও

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top

সদস্য হতে ফরমটি পূরণ করুন


ইসলামী যুব আন্দোলন-এ যোগদান করতে চাইলে এই ফরমটি পূরণ করে পাঠিয়ে দিন।

প্রশ্ন করুন…

ইসলামী যুব আন্দোলন সম্পর্কে যদি আপনার কোনো প্রশ্ন থাকে, তাহলে আমাদেরকে জানাতে পারেন।

যোগাযোগ তথ্য

সদস্য ডাটা এন্ট্রি

শাখা কর্তৃক নবাগত সদস্যদের নিন্মোক্ত ফরমের মাধ্যমে পূরণ করে পাঠাতে হবে

বর্তমান ঠিকানা
স্থায়ী ঠিকানা